রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

পলোগ্রাউন্ড মাঠকে চট্টগ্রামে ক্রীড়া চর্চার প্রাণকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে : ফজলে করিম চৌধুরী

রেলপথ সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী বলেছেন, পলোগ্রাউন্ড মাঠকে চট্টগ্রামে ক্রীড়া চর্চার প্রাণকেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে। এজন্য রেলপথ মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় সহায়তা করা হবে।২২ জুন বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসন উদ্যোগে পলোগ্রাউন্ড মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল প্রতিযোগিতা উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
ফজলে করিম চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্রীড়াবান্ধব সরকার। ক্রীড়াচর্চার মাধ্যমে নতুন প্রজন্ম নিজেদেরকে বিকশিত করবে এবং মাদক থেকে দূরে থাকবে।
তিনি আরও বলেন, পলোগ্রাউন্ডে অ্যাথলেটিকস ট্র‍্যাক বসানোর জন্য চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে যে প্রস্তাব দেওয়া হয়েছে তা চট্টগ্রাম বিভাগের ক্রীড়া চর্চায় যুগান্তকারী ভূমিকা রাখবে। পলোগ্রাউন্ডে ফুটবল, ক্রিকেট, হকি ও অ্যাথলেটিকস এই ইভেন্টগুলোতে যাতে ক্রীড়াবিদ গড়ে উঠে সেজন্য অবকাঠামোগত উন্নয়ন করা হবে।
চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল মালেক।
জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, চট্টগ্রামের ১৯১টি ইউনিয়নে মাঠ তৈরির কাজ চলমান আছে। ইতোমধ্যে উপজেলা নির্বাহী অফিসারগণ ও এসি (ল্যান্ড) গণ প্রতিটি ইউনিয়নে খেলার মাঠের জন্য জমি ও জায়গা চিহ্নিত করেছেন। এখন ধাপে ধাপে সেখানে ইউনিয়ন স্পোর্টস ও কালচারাল সেন্টার নির্মাণ করা হবে। চট্টগ্রাম জেলায় আগামী একবছরের মধ্যে এই ১৯১টি মাঠে খেলাধুলা চালু হবে। এটি চট্টগ্রামবাসীর জন্য সরকারের পক্ষ থেকে একটি বিশেষ উদ্যোগ।
আ জ ম নাছির উদ্দিন বলেন, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে জেলা প্রশাসন ক্রীড়াবান্ধব সকল উদ্যোগ বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতা করা হবে।
এতে উপস্থিত ছিলেন সিজেকেএস সহ সভাপতি রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল, জেলা প্রশাসনের এনডিসি মো. তৌহিদুল ইসলাম, সিনিয়র সহকারী কমিশনার মাজহারুল ইসলাম চৌধুরী, চসিক ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব প্রমুখ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn