রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

এফবিসিসিআই’র জেনারেল বডির মেম্বার হলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা দয়াল কুমার বড়ুয়া

বাংলাদেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-এফবিসিসিআইর প্রাথমিকভাবে জেনারেল বডি (জিবি) মেম্বার হয়েছেন আদিপ গ্রুপের চেয়ারম্যান দয়াল কুমার বড়ুয়া।

সম্প্রতি এফবিসিসিআই ২০২৩-২০২৫ মেয়াদের পরিচালনা পরিষদ নির্বাচনের জন্য প্রকাশিত প্রাথমিক ভোটার তালিকায় জিবি মেম্বার (সাধারণ পরিষদের সদস্য) হিসেবে মনোনীত হন তিনি। বাংলাদেশ মোবাইল ফোন রিচার্জ ব্যবসায়ী অ্যাসোসিয়েশন থেকে তিনি এফবিসিসিআইর জেনারেল বডি (জিবি) মেম্বার মনোনীত হন।

অদিপ গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট কলামিস্ট দয়াল কুমার বড়ুয়া বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বাংলাদেশ সরকারের বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন বিদ্যুতায়ন প্রজেক্ট সফলভাবে বাস্তবায়ন করে যাচ্ছেন।

দয়াল কুমার বড়ুয়া ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই), জাপান-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (জেবিসিসিআই্), বাংলাদেশ টেক্সটাইল মিল অ্যাসোসিয়েশন (বিটিএমএ) ও নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এনসিসিআই) এর সম্মানীত সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

দয়াল কুমার বড়ুয়া জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের আশীর্বাদ নিয়ে ঢাকা-১৮ আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য ভোটের মাঠে নেমেছেন।

দয়াল বড়ুয়া তার সুচিন্তিত লেখনীর মাধ্যমে সমাজের বিভিন্ন অসংগতি তুলে ধরার চেষ্টা করছেন। বিগত ১৫ বছরে বাংলাদেশ সরকারের গৃহিত উন্নয়নমূলক কার্যক্রমের সুফল জনগণ কিভাবে পাচ্ছে এবং আগামীর উন্নত বাংলাদেশের যে স্বপ্ন জাতির পিতা দেখেছিলেন একটি সুখী, সমৃদ্ধ এবং উন্নত বাংলাদেশ গঠনে আগামীর যাত্রা তার সুচিন্তিত লেখনীর মাধ্যমে ফুটে উঠেছে।

দয়াল কুমার বড়ুয়া আসন্ন এফবিসিসিআই‌য়ের পরিচালক নির্বাচনে অংশ নে‌বেন। এজন্য সবার সহ‌যোগীতা চে‌য়ে‌ছেন তিনি।

এছাড়াও তরুণ এ নেতা ঢাকার -১৮ আসন থেকে সংসদ সদস্য পদে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন।

 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn