রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ফুলবাড়ীতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী রিয়াদ হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন

দিনাজপুরের ফুলবাড়ী দারুস সুন্নাহ্ সিদ্দিকীয়া ফাযিল মাদ্রাসার প্রাক্তন ও প্রাইম ইউনিভার্সিটির মেধাবী ছাত্র রিয়াদ হোসেন (২১) কে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তির দাবীতে মানববন্ধন করেছেন উপজেলার সকল মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীরা। বুধবার সকাল সাড়ে ৯টায় দারুস সুন্নাহ্ সিদ্দিকীয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার আয়োজনে পৌর শহরের বটতলি মোড়ে ঘন্টাব্যাপী এই মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে দারুস সুন্নাহ্ সিদ্দিকীয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার অধ্যক্ষ এএসএম শাহাদতুল্যাহ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন খাজাপুর মাদরাসার অধ্যক্ষ মাহাবুবুর রহমান,শাহাপুর মাদরাসার সুপার সৈয়দ আব্দুল ওয়াহাব,মেলাবাড়ী মাদরাসার সুপার আবরাক হোসেন,তেতুলিয়া মাদরাসার (ভারপ্রাপ্ত) সুপার আব্দুল জব্বার,পানিকাটা মাদরাসার সুপার আরিফুল ইসলাম প্রমুখ। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আব্দুল আলিম,ইবনুর,আলমগীর,সুমাইয়া,ফারিয়া ও মরিয়ম। এসময় বক্তারা বলেন,নিহত রিয়াদ হোসেন, ফুলবাড়ী দারুস সুন্নাহ্ সিদ্দিকীয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার একজন মেধাবী শিক্ষার্থী ছিলেন। রিয়াদ ২০২০ সালে এখান থেকে আলিম পাশ করেন। পরে ঢাকায় প্রাইম ইউনিভার্সিটিতে ভর্তি হয়। মেধাবী ছাত্র রিয়াদ’কে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনায় তিব্র প্রতিবাদ সহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির জানান তারা। একইসাথে হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবীও জানানো হয়। মানববন্ধনে ফুলবাড়ী উপজেলা সকল মাদ্রাসার শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন। উল্লেখ্য নিহত রিয়াদ ফুলবাড়ী উপজেলার নারায়নপুর গ্রামের মাদরাসা শিক্ষক মাহবুবুর রহমান এর একমাত্র সন্তান। সে রাজধানী ঢাকার মিরপুর প্রাইম ইউনিভার্সিটির ছাত্র ছিল।

গত ১২ জুন বিকেলে রিয়াদের প্রতিবেশি চাচা নাঈম, নতুন মোটরসাইকেল কেনার কথা বলে রিয়াদকে তার ঢাকার গাজীপুরে মেস ডেকে নিয়ে যায়। তারপর থেকে তার আর খোঁজ মেলেনি। এরপ্রেক্ষিতে তার পরিবারের লোকজন গাজীপুর সদর থানায় একটি সাধারণ ডায়েরী করেন। পরে গত ১৬ জুন বিকেলে গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার রতনপুর ধোপাচালা এলাকায় বনের ভেতর থেকে রিয়াদের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে কালিয়াকৈর থানা পুলিশ।এরপর কালিয়াকৈর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এ ঘটনায় গত ১৭জুন র্যাব-১তদন্ত করে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মানপুর এলাকা থেকে দুর্শম্পর্কের চাচা নাঈম হোসেন কে গ্রেফতার করে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn