মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

মেয়র পদে ১৩ জন

কুমিল্লার দেবিদ্বার পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে পিতা-পুত্র ও আপন দুই ভাই এবং দুই সাংবাদিকসহ মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ১৩ জন প্রার্থী।রোববার উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আলতাফ হোসেনের কাছে ওই মনোনয়নপত্র দাখিল করা হয়। এছাড়া সংরক্ষিত ৩টি ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ১৮ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৭৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, দেবিদ্বার পৌরসভা প্রতিষ্ঠার ২১ বছর পর প্রথমবারের মতো আগামী ১৭ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে বাংলাদেশ আওয়ামী লীগ একমাত্র দল হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছে, তাদের মনোনীত (নৌকা প্রতীক) প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য মো. সাইফুল ইসলাম শামীম।
দলটির মনোনয়নবঞ্চিত হয়ে স্বতন্ত্র মেয়র পদে প্রার্থী হয়েছেন- পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেম চেয়ারম্যান এবং তার ছোট ছেলে উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. কাউছার হায়দার, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মোসলেহ উদ্দিন ভূঁইয়া মানিক, উপজেলা আওয়ামী লীগের সদস্য এম গোলাম জাহাঙ্গীর স্বপন মোল্লা, ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি এম এ কাইয়ুম ভূঁইয়া এবং তার আপন ছোট ভাই মো. ছায়েদুর রহমান ভূঁইয়া (সবুর)।
এছাড়া বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলেও কুমিল্লা উত্তর জেলার সাবেক সহ-সভাপতি মো. শাহজাহান মোল্লা স্বতন্ত্র মেয়র পদে প্রার্থী হয়েছেন। তাছাড়া দৈনিক যুগান্তর কুমিল্লা ব্যুরো প্রতিনিধি আবুল খায়ের, দৈনিক কালের কণ্ঠের উপজেলা প্রতিনিধি এবিএম আতিকুর রহমান বাশার, অ্যাডভোকেট মোহাম্মদ মোহাম্মদ সাইফুল ইসলাম ও ব্যবসায়ী মো. শরিফুল ইসলাম সুমন ও মো. ছিদ্দিকুর রহমান সরকার স্বতন্ত্র মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন।
অপরদিকে পৌরসভার ৩টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৮ জন এবং ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৭৬ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল করেছেন।
এ ব্যাপারে কুমিল্লার সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মঞ্জুরুল আলম জানান, রোববার বিকাল ৪টা মনোনয়নপত্র দাখিলের শেষ সময় পর্যন্ত স্বতন্ত্র মেয়র পদে ১৩ জন, ৩টি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলার পদে ১৮ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৭৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। সোমবার দাখিলকৃত মনোনয়নপত্র বাছাই করা হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn