মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

বাবু সজল কান্তি বড়ুয়া (কাবু)’র আকস্মিক অকাল প্রয়াণে সকলেই শোকাহত

চন্দনাইশ উপজেলাধীন ঐতিহ্যবাহী ফতেনগর গ্রামের ধর্মপ্রাণ ধার্মীক উপাসক, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ও প্রাক্তন শিক্ষক, প্রয়াত মানবেন্দ্র লাল বড়ুয়া ও পুণ্যশীলা উপাসিকা প্রয়াতা দীপ্তিময়ী বড়ুয়া’র কনিষ্ঠ পুত্র এবং দৈনিক আনন্দ বার্তা পত্রিকা ও আনন্দ বাংলা টিভি’র ব্যবস্থাপনা পরিচালক, বাবু বিদ্যুৎ বরণ বড়ুয়া’র ছোট ভাই, অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা, নির্ভীক সমাজ কর্মী, বাবু সজল কান্তি বড়ুয়া (কাবু)’র আকস্মিক অকাল মৃত্যু।

তিনি মীরসরাই বিএসআরএম কর্মরত অবস্থায় অসুস্থ হয়ে হাসপাতালে নেওয়ার পথে ৫০ বছর বয়সে মৃত্যু বরণ করেন। তিনি স্ত্রী জয়া বড়ুয়া, এক মেয়ে প্রত্যাশা বড়ুয়া, একমাত্র ছেলে প্রাঞ্জল বড়ুয়া প্রীতমসহ অনেক শুভকাঙ্খি পৃথিবীতে রেখে যান।

তাঁর প্রয়াণে সকলেই শোকাহত। প্রয়াতের পারলৌকিক সুখ-শান্তি ও সদ্গতি কামনায় সকৃতজ্ঞ চিত্তে স্মৃতি চারণে পুণ্যদান করছি।

বৃহস্পতিবার (১৫ জুন) তার মেজ ভাইয়ের বাড়ি মানবেন্দ্র ও দীপ্তি কুঠিরে অনিত্য সভা সম্পন্ন হয়। এতে সভাপতিত্ব করেন চন্দনাইশ ভিক্ষু পরিষদ সভাপতি অধ্যাপক জ্ঞানরত্ন মহাস্থবির, প্রধান জ্ঞাতী ছিলেন সুচিয়া সুখানন্দ বিহারের অধ্যক্ষ অতুলানন্দ মহাস্থবির, বিশেষ অতিথি ছিলেন উত্তর সুনিতী বিহারের অধ্যক্ষ দেবানন্দ মহাস্থবির, সোমানন্দ মহাস্থবির, ধর্মানন্দ মহাস্থবির, প্রধান সদ্ধর্মদেশক ছিলেন চন্দনাইশ ভিক্ষু পরিষদ সাধারণ সম্পাদক ও পূর্ব সাতবাড়িয়া বেপারীপাড়া রত্নাংকুর বিহারের অধ্যক্ষ ধর্মদূত ড.সুমনপ্রিয় স্থবির, বুদ্ধপাল স্থবির, সংঘরত্ন মহাস্থবির, মৈত্রীপাল স্থবির, আন্তর্জাতিক বৌদ্ধ উন্নয়ন সংস্থা বাংলাদেশ এর চেয়ারম্যান ও সংগঠক জে বি এস আনন্দবোধি স্থবির, লোকরত্ন স্থবির,বোধিপ্রিয় ভিক্ষু,সহ আরো অনেকে উপস্থিত ছিলেন। অনিত্য সভা য় সূচনা বক্তব্যে স্মৃতি চারণ করে পুণ্যদান করেন দক্ষিণ সুনিতী বিহারের অধ্যক্ষ প্রজ্ঞালংকার স্থবির,পারিবারিক পরিচিতি মাধ্যেমে
স্মৃতি চারণ করে বক্তৃতা রাখেন সমীরন বড়ুয়া টিটু,দীলিপ কুমার বড়ুয়া, মলিন কান্তি বড়ুয়া, অবসরপ্রাপ্ত জজ সুকুমার বড়ুয়া, ব্যাংকার দীপক বড়ুয়া,প্রকৌশলী সীমান্ত বড়ুয়া, বিন্দু বিকাশ চৌধুরী বড় জামাই পরিমল কান্তি বড়ুয়া তন্ময় বড়ুয়া প্রমুখ। পরিবারের পক্ষে থেকে কৃতজ্ঞতায় মহান পূজনীয় ভিক্ষু সংঘকে ফাং করেন আগামীকাল শনিবার দুপুরে সংঘদানের এবং উপস্থিত জ্ঞাতীস্বজনকে মধ্যাহ্নভোজনের আহ্বান জানান মেজ ভাই বাবু বিদ্যুৎ বরণ বড়ুয়া।প্রয়াত সজল কান্তি বড়ুয়া কাবুকে চট্টগ্রাম নেভাল হেডকোয়াটার থেকে এসে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। পরে সকলে প্রয়াত সজল কান্তি বড়ুয়া’র পারলৌকিক সদ্গতি সুখ শান্তি কামনায় পুণ্য দান করেন। শশ্মানে শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন করা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn