রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

একদিনে খাবারের বিল ৬০ হাজার টাকা !

কর্ণফলী গ্যাস ডিস্টিবিউশন লিমিটেড এর বর্তমান এমডি প্রকৌশলী রফিকুল ইসলাম হজ্বে যাওয়ায় ভারপ্রাপ্ত এমডি হিসেবে সাময়িক দায়িত্ব দেয়া হয়েছে পেট্টোবাংলার পরিচালক (অপারেশন) প্রকৌশলী কামরুজ্জামান খানকে। তিনি গত ৭ জুন ঢাকা থেকে এসে চট্টগ্রামে আসেন । গত ৮ জুন বৃহস্পতিবার শুধুমাত্র একদিন অফিস করে খাবারের বিল করা হয়েছে ৬০ হাজার টাকা। আর অন্যন্য বিল বাবদ প্রায় আড়াই লাখ টাকা তার পেছনে খরচ দেখানো হয়েছে।

এভাবে অস্বভাবিক খরচ দেখানোর খবরে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন অফিসে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ক্ষোভ এবং সমালোচনা ঝড় বইতে শুরু করেছে। একটা অফিসে এমনভাবে ব্যায় দেখানোর বিয়ষটি অফিসের কর্মকর্তা-কর্মচারীও মেনে নিতে পারছে না। কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর ভারপ্রাপ্ত এমডি হিসেবে দায়িত্ব পালন করতে ঢাকা থেকে চট্টগ্রামে আসার সময় ৭/৮ জন লোকের বহর নিয়ে আসা যওয়ার বিমান ভাড়া দেখানো হয়েছে। খাবার থাকা এবং যাতাায়ত নাস্তা আপ্যায়ন, খাবার বাবদ প্রায় আড়াই লাখ টাকার বিল ভাউছার করা হয়েছে।

বিষয়টি নিয়ে পেট্টোবাংলা চেয়ারম্যানকে জনেন্দ্র নাথ সরকারকে অভিহিত করা হয়েছে প্রতিষ্ঠানের পক্ষ থেকে। এ বিষয়ে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেড কোম্পানির ভারপ্রাপ্ত এমডি প্রকৌশলী কামরুজ্জামান খানের বক্তব্য জানার জন্য মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। এ বিষয়ে পেট্টোবাংলা চেয়ারম্যান জিনেন্দ্র নাথ সরকার বলেন, কর্ণফুলী গ্যাসের ভারপ্রাপ্ত এমডি হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে রাষ্ট্রের টাকা অপচয় করা নিয়মের বাইরে খরচ দেখানো বিয়ষটি কোনভাবে কাম্য হতে পারে না। ঘটনা যদি সঠিক হয়ে থাকে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn