মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সুইজারল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪-১৫ জুন সুইজারল্যান্ডের জেনেভায় অনুষ্ঠেয় ‘ওয়ার্ল্ড অব ওয়ার্ক সামিট: সোশ্যাল জাস্টিস ফর অল’-এ যোগ দেওয়ার উদ্দেশে ঢাকা ছেড়েছেন। মঙ্গলবার সকালে তিনি সুইজারল্যান্ডের উদ্দেশে রওনা হন।
প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিয়মিত একটি ফ্লাইট সকাল ১০টা ১৪ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে। প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন।
বাসসের খবরে বলা হয়েছে, স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় ফ্লাইটটি জেনেভা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বলে আশা করা হচ্ছে।
জাতিসংঘের শরণার্থী-বিষয়ক হাইকমিশনার, ইউএনএইচসিআর প্রধান ফিলিপ্পো গ্র্যান্ডি ১৪ জুন প্রধানমন্ত্রীর সঙ্গে জেনেভায় সাক্ষাৎ করবেন। পরে প্রধানমন্ত্রী প্যালাইস ডি নেশনসে সুইস কনফেডারেশনের প্রেসিডেন্ট অ্যালেন বারসেটের সঙ্গে সাক্ষাৎ করবেন। ওই দিন বিকেলে প্রধানমন্ত্রীর প্যালাইস ডি নেশনসে ‘ওয়ার্ল্ড অব ওয়ার্ক সামিট ২০২৩’ এর প্লেনারিতে ভাষণ দেওয়ার কথা রয়েছে।
জেনেভায় অবস্থানকালে শেখ হাসিনা মাল্টার প্রেসিডেন্ট ড. জর্জ ভেলা এবং আইএলও মহাপরিচালক গিলবার্ট এফ হাউংবোর সঙ্গে বৈঠক করবেন। ১৫ জুন প্রধানমন্ত্রী ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম অফিসে সংস্থার প্রতিষ্ঠাতা অধ্যাপক ক্লাউস শোয়াবের সঙ্গে বৈঠক করবেন। পরে ‘অ্যা টক অ্যাট দ্য ডব্লিউইএফ’-এ তাঁর যোগ দেওয়ার কথা রয়েছে। ১৭ জুন প্রধানমন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn