মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

অভিনেত্রী সুজাতার পাশে ঢাকা জেলা প্রশাসন

উপমহাদেশের রূপালী পর্দার অন্যতম গুণী অভিনেত্রী সুজাতার পাশে মানবতার হাত প্রসারিত করেছে ঢাকা জেলা প্রশাসন। একুশে পদকপ্রাপ্ত অভিনেত্রীকে বাড়ি দেওয়া হয়েছে। মঙ্গলবার ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে তার হাতে ওয়ারী মৌজার একটি জমিসহ বাড়ি (অর্পিত সম্পত্তি) হস্তান্তর করা হয়।
দুপুরে জমিসহ একটি বাড়ির চাবি সুজাতাকে বুঝিয়ে দেওয়া হয়।
চিত্রনায়িকা সুজাতা তার আবেগঘন বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ঢাকা জেলা প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।
জেলা প্রশাসক বলেন, গুণী-জ্ঞানী বিশিষ্টজন যারা আর্থিকভাবে অসচ্ছল তাদের আবাসনের জন্য ঢাকা জেলা প্রশাসন কাজ করছে। অন্যান্য সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও জনকল্যাণমুখী সংগঠনগুলোর জন্য উদ্ধার খাসজমি/অর্পিত সম্পত্তি পরবর্তীতে বরাদ্দ দেওয়া হবে।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, সুজাতা বনশ্রীর একটি ভাড়া বাসায় আর্থিক অসচ্ছলতার সঙ্গে দিনযাপন করছিলেন। বিষয়টি ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নজরে এলে তিনি নায়িকা সুজাতা আজিমের আবাসনের জন্য একটি উপযুক্ত বাড়ি খুঁজে বের করার নির্দেশনা দেন। তার নির্দেশনার আলোকে ওয়ারীর লালচান মকিম লেনের বাসা নং-৪৩, ৪৩/২, ৪৩/৩ উক্ত সম্পত্তি অবৈধ দখলদারদের কবল থেকে উদ্ধার করে ঢাকা জেলা প্রশাসন।
সুজাতা একাধারে চিত্রনায়িকা, চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক। চলচ্চিত্র শিল্পে বিশেষ অবদানের জন্য ৪২তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তাকে আজীবন সম্মাননা পুরস্কারে ভূষিত করা হয়। তাছাড়া শিল্পকলার চলচ্চিত্র শাখায় অনবদ্য অবদানের জন্য তাকে ২০২১ সালে বাংলাদেশ সরকার একুশে পদক দেয়। তার অভিনীত চলচ্চিত্র সংখ্যা তিন শতাধিক।
বাড়ি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শিবলী সাদিক, জেলা প্রশাসনের কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn