রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

রবীন্দ্র-নজরুল জয়ন্তীতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা শিশু-কিশোরের সাংস্কৃতিক প্রতিযোগিতা

চট্টগ্রামের সৃজনশীল সাংস্কৃতিক সংগঠক বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা শিশু-কিশোর প্রশিক্ষণ একাডেমির উদ্যোগে গত ৩০ মে মঙ্গলবার বিকাল চারটায় নগরীর চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ মিলনায়তনে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সংগঠনের জেলা সভাপতি লায়ন মো. সেলিম সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা পঙ্কজ রায়। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট আবৃত্তিশিল্পী ও সংগঠনের সাংস্কৃতিক সম্পাদিকা সাবরিনা আফরোজা, যুগ্ম সাধারণ সম্পাদক বায়েজিদ ফরায়েজী, সদস্য অনন্যা বিশ্বাস, সালমা আক্তার, বাংলাদেশ বেতার ও টেলিভিশন শিল্পী অচিন্ত্য কুমার দাশ।
সভায় বক্তারা বলেন, রবীন্দ্র-নজরুল বাঙালির চিন্তা ও চেতনার প্রতীক। মুক্তিযুদ্ধের চেতনায় আগামী প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে রবীন্দ্র ও নজরুলের চর্চার প্রয়োজন। যত বেশি রবীন্দ্র-নজরুল চর্চা হবে তত বেশি আগামী প্রজন্মের মেধা ও মননের বিকাশ ঘটবে।
সংগঠনের প্রতিষ্ঠাতা ও নৃত্যসংগঠক মোহাম্মদ হোসেন মধুর সঞ্চালনায় আলোচনা সভা শেষে রবীন্দ্র ও নজরুল গীতির উপর গীতিনৃত্য ও একক নৃত্য পরিবেশন করেন সংগঠনের নৃত্যশিল্পীবৃন্দ। এ সময় কয়েকজন মেধাবী খুদে নৃত্যশিল্পীদের মাঝে অতিথিবৃন্দ বিশেষ পুরস্কার তুলে দেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn