মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ঢাকা -১৮ আসনে জাতীয় পার্টির প্রার্থী হতে চান জননেতা-দয়াল কুমার বড়ুয়া

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ০১, ১৭, ৪৩, ৪৪, ৪৫, ৪৬, ৪৭, ৪৮, ৪৯, ৫০, ৫১, ৫২, ৫৩ ও ৫৪ ওয়ার্ড নিয়ে গঠিত ঢাকা-১৮ আসন। আর এ আসনে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে  জাতীয় পার্টির প্রার্থী হয়ে নির্বাচন করতে আগ্রহ প্রকাশ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন চবি অ্যালামনাই বসুন্ধরার সভাপতি ও আদিপ গ্রুপের চেয়ারম্যান দয়াল কুমার বড়ুয়া।

তিনি জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের আশীর্বাদ নিয়ে ঢাকা-১৮ আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য ইতোমধ্যে তিনি ভোটের মাঠে চষে বেড়াচ্ছেন।

অদিপ গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট কলামিস্ট দয়াল কুমার বড়ুয়া বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি বাংলাদেশ সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন বিদ্যুতায়ন প্রজেক্ট সফলভাবে বাস্তবায়ন করে যাচ্ছেন।

তিনি তার সুচিন্তিত লেখনীর মাধ্যমে সমাজের বিভিন্ন অসংগতি তুলে ধরার চেষ্টা করছেন। বিগত ১৫ বছরে বাংলাদেশ সরকারের গৃহিত উন্নয়নমূলক কার্যক্রমের সুফল জনগণ কিভাবে পাচ্ছে এবং আগামীর উন্নত বাংলাদেশের যে স্বপ্ন জাতির পিতা দেখেছিলেন একটি সুখী, সমৃদ্ধ এবং উন্নত বাংলাদেশ গঠনে আগামীর যাত্রা তার সুচিন্তিত লেখনীর মাধ্যমে ফুটে উঠেছে।

নিবেদিতপ্রাণ এ নেতা জন্মসূত্রে চট্টগ্রামের হলেও তিনি দীর্ঘদিন ঢাকায় থেকে সফলভাবে সারা দেশের বিভিন্ন জেলায় সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রমের বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন।

সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে নিয়ে কাজ করা তরুণদের একটি অলাভজনক সংগঠন ”Better Future Bangladesh” এর বিভিন্ন মানবিক কার্যাবলির সাথেও তিনি সরাসরি যুক্ত আছেন। তিনি স্বপ্ন দেখেন বর্তমান প্রজন্ম একটি জলবায়ু সহিষ্ণু ঢাকা নগরী পাবে। এখানে প্রচুর বৃক্ষরোপণ হবে। যানজট এবং জলজট মুক্ত ড্রেনেজ সিস্টেম হবে। পরিচ্ছন্ন নগরীর শহর হবে এবং প্রজন্ম একটি বিশুদ্ধ নাতিশীতোষ্ণ বাতাস পাবে। স্বস্তিতে নিঃশ্বাস নিতে পারবে। এ উত্তপ্ত নগরী আবার প্রাণ ফিরে পাবে। সকল মতের মানুষকে নিয়ে এই দেশটি সুশৃঙ্খল এবং স্থিতিশীল থেকে ভিশন ২০৪১ বাস্তবায়নে জাতির পিতার সুযোগ্য কন্যার নেতৃত্বে এগিয়ে যাবে।

দয়াল কুমার বড়ুয়া দৈনিক আনন্দ বার্তাকে  বলেন, নির্বাচিত হলে ঢাকা-১৮ আসনের উন্নয়ন করাই হবে আমার মূল লক্ষ্য। আমি অতীতেও মানুষের পাশে ছিলাম, আছি, থাকবো। নির্বাচিত হলে দল-মতের উর্দ্ধে সবাইকে নিয়ে কাজ করব।

এসআই/জিআর/জেবি

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn