রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

দেবপ্রিয় বড়ুয়া “শ্রেষ্ঠ সমাজ সজ্জন রত্ন” সম্মাননাসহ স্বর্ণপদকে ভূষিত 

বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ’র যুগ্ম-মহাসচিব, বিশিষ্ট সংগঠক, জাতীয় বৌদ্ধ নেতা দেবপ্রিয় বড়ুয়া সম্প্রতি আচার্য দীনেশচন্দ্র সেন রিসার্চ সোসাইটি- ভারত কর্তৃক “শ্রেষ্ঠ সমাজ সজ্জন রত্ন” সম্মাননা ও স্বর্ণপদকে ভূষিত হয়েছেন।
গত ১২ মে চট্টগ্রাম প্রেসক্লাবস্থ বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত দেবপ্রিয় বড়ুয়া’র প্লাটিনাম জয়ন্তী ও আজীবন সম্মাননা অনুষ্ঠানে আচার্য দীনেশচন্দ্র সেন রিসার্চ সোসাইটি- ভারতের সাধারণ সম্পাদক অধ্যাপক দেবকন্যা সেন উপস্থিত থেকে এই বিরল সম্মাননা “শ্রেষ্ঠ সমাজ সজ্জন রত্ন” সম্মাননা ও স্বর্ণপদক অর্পণ করেন।
প্রফেসর ডা: উত্তম কুমার বড়ুয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ ড. প্ৰণব কুমার বড়ুয়া। আর্শীবাণী প্রদান করেন সংঘনায়ক অধ্যাপক বনশ্রী মহাথের। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সদ্ধর্মজ্যোতি সুনন্দ মহাথের, ভদন্ত অভয়ানন্দ মহাথের, প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া, প্রফেসর ড. দীপংকর শ্রীজ্ঞান বড়ুয়া, অজিত রঞ্জন বড়ুয়া, প্রফেসর রীতা দত্ত, রাশেদ রউফ, অধ্যাপক দেবকন্যা সেন, প্রফেসর ড. মোকাম্মেল এইচ ভূঁইয়া, ডা. বিদ্যুৎ বড়ুয়া, লায়ন ডা. মৃদুল বড়ুয়া চৌধুরী, অঞ্চল কুমার তালুকদার, প্রফেসর ড. সুব্রত বরণ বড়ুয়াসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।
উল্লেখ্য দেবপ্রিয় বড়ুয়া দীর্ঘদিন বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ যুব’র সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আবুরখীল জনকল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ’র যুগ্ম-মহাসচিব, ভারতের বুদ্ধগয়াস্থ বাংলাদেশ বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক, বিশুদ্ধানন্দ ওয়েলফেয়ার ট্রাস্টের অনারারি ট্রাস্টি ও মেম্বার সেক্রেটারী, ধর্মরাজিক ট্রাস্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ও মেম্বার সেক্রেটারী, ধর্মরাজিক মহাবিহার, নব পণ্ডিত বিহার পরিচালনা ও উন্নয়নসহ বিভিন্ন সাংগঠনিক দায়িত্বে থেকে সমাজ-সদ্ধর্মের কল্যাণে নিজেকে নিয়োজিত রেখেছেন। আমরা বাগ্মী এই সাংগঠনিক ব্যক্তিত্বের বিরল অর্জনে শুভেচ্ছা ও অভিনন্দনসহ তাঁর নিরাময়ে-সুস্বাস্থে-সুদীর্ঘ জীবন কামনা করছি।।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn