মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

CWCCI এর উদ্যোগে বিশ^ মা দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সম্মাননা পেলেন ৩ জন মা

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে ১৮ মে ২০২৩ বৃহস্পতিবার বিকেল ৩.০০ ঈডঈঈও সেমিনার হলে বিশ^ মা দিবস ২০২৩ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট ইন-চার্জ ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর মহিলা আওয়ামীলীগ, চট্টগ্রাম এর সভানেত্রী হাসিনা মহিউদ্দিন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, স্বামী-সংসার সামলিয়ে নারীরা আজ সফল উদ্যোক্তা হয়ে নিজেদেরকে গড়ে তুলেছেন। নারী উদ্যোক্তাদের যে কোন প্রয়োজনে আমরা তাদের পাশে থাকবো। বিশেষ অতিথির বক্তব্যে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সদস্য, চট্টগ্রাম সিটি কর্পোরেশন এর সংরক্ষিত আসনের কাউন্সিলর ও মহানগর মহিলা আওয়ামীলীগ, চট্টগ্রাম এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদিকা নীলু নাগ বলেন, নারীরা আর এখন পিছিয়ে নেই, মা হিসেবে সংসারে তারা যতটা সফল, উদ্যোক্তা হিসেবে তারা সকল কর্মকান্ডে প্রতিনিয়ত সাফল্য বয়ে আনছে। সভাপতির বক্তব্যে আবিদা মোস্তফা বলেন চিটাগাং উইম্যান চেম্বার শুধু নারী উদ্যোক্তা নয়, নারীদেরকে সফল মা হতে উৎসাহিত করেন যাতে করে নারীরা ঘর-সংসার ও ব্যবসা-বাণিজ্য সামলিয়ে সামনে এগিয়ে যেতে পারে। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর ভাইস-প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরী এবং শেষে সবাইকে ধন্যবাদ জানান ভাইস-প্রেসিডেন্ট নিশাত ইমরান।

অনুষ্ঠানে ল্যাবএইড স্পেশালাইজড হসপিটাল, চট্টগ্রাম এর চীফ অপারেটিং অফিসার মো. আলমগীর ল্যাব এইড হসপিটাল এর বিভিন্ন কর্মকান্ড সম্পর্কে সকলের নিকট তুলে ধরেন। অনুষ্ঠানের প্রথম অংশে ল্যাব এইড স্পেশালাইজড হসপিটাল এর সহযোগিতায় “নারীর সুস্থ্যতা ও রোগ প্রতিরোধে করনীয়” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারের মুল বিষয়ের উপর আলোকপাত করেন ল্যাবএইড স্পেশালাইজড হসপিটাল চট্টগ্রাম এর নিউরোলজি বিভাগের কনসালটেন্ট ডা. নাঈমা মাসরুরা। অনুষ্ঠানের ২য় পর্বে ছিল সনদ বিরতনী ও শ্রেষ্ঠ “মা” দের সম্মাননা প্রাদন। মা দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে “কেক তৈরী” ও “মায়ের হাতের রান্না” প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কেক তৈরী প্রতিযোগিতায় এ ও বি গ্রুপ থেকে যথাক্রমে ১ম, ২য় ও ৩য় হন লাইলী বেগম, মাসরুন সানজিদা, তানিয়া সুলতানা, মিথিলা, আয়েশা আক্তার, মাইশা। “মায়ের হাতের রান্না” প্রতিযোগিতায় যথাক্রমে ১ম, ২য় ও ৩য় হন আনোয়ারা শাহরিয়ার রিনু, সাবিহা মাসুদ অহনা, নাছিমা আক্তার।

এছাড়াও শ্রেষ্ঠ “মা” হিসেবে সম্মাননা প্রদান করা হয় যথাক্রমে লুৎফুন্নেসা হালিম, লতিফা আক্তার ও রুবামা শারমিন। কেক তৈরী ও মায়ের হাতের রান্না প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন যথাক্রমে সাভিনা ইকরাম সিরাজী, রেখা আলম চৌধুরী, লতিফা আক্তার ও নূজহাত নূয়েরী কৃষ্টি। শ্রেষ্ঠ “মা” নির্বাচনে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন আবিদা মোস্তফা, কাজী তুহিনা আক্তার, বেবী হাসান ও নূজহাত নূয়েরী কৃষ্টি। এছাড়াও উই বাজার গ্রুপের ডেজার্ট ফেষ্ট বিজয়ী হন নার্গিস আক্তার এবং টপ কন্টিবিউটর হন ফারহানা বেগম। প্রধান অতিথি ও উপস্থিত সম্মানিত অতিথিবৃন্দ অনুষ্ঠানের শেষ পর্যায়ে “মা” দেরকে সম্মানিত করেন এবং বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর পরিচালক জেসমিন আক্তার, শামীম মোর্শেদ, শাহেলা আবেদীন, চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রাক্তন পরিচালক খালেদা আক্তার চৌধুরী, সদস্যবৃন্দ, অংশগ্রহনকারীবৃন্দ এবং চট্টগ্রাম অঞ্চলের নারী উদ্যোক্তাবৃন্দ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn