রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

যে জাতি যত বেশি সংস্কৃতি লালন করে, সেই জাতি ততো বেশি উন্নত : লায়ন ইমরান

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা চট্টগ্রাম মহানগর শাখার প্রধান উপদেষ্টা, বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবক ও শিক্ষানুরাগী লায়ন আলহাজ্ব মোহাম্মাদ ইমরান বলেছেন, শত সহস্র বছরের শেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব রহমান যিনি না হলে আজকে এই সুন্দর বাংলাদেশ আমরা পেতাম না। তিনি বলেন, সংস্কৃতি মানব জীবনের জন্য একটি সাগর সরূপ; যেখানে ধর্ম, সাম্য, ভাতৃত্ববোধ, ভালোবাসা আনন্দ সবকিছুই জড়িত। আমরা নিজেকে যদি শুদ্ধ করতে চাই তাহলে সংস্কৃতি চর্চা করতে হবে।

তিনি বলেন, যে পরিবার, যে সমাজ, যে জাতি এবং যে দেশ যতবেশি সংস্কৃতি চর্চা করে সেই পরিবার, সমাজ, জাতি এবং দেশ ততো বেশি উন্নতি লাভ করে। আমরা ধর্ম, বর্ণ নির্বিশেষে এই ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের ম্যাধমে সংস্কৃতিকে পালন করা উচিৎ।

গতকাল ১৭ই মে বিকেল ৫ টায় চট্টগ্রাম শিল্পকলা একাডেমীতে ঈদ পুনর্মিলনী ও সংস্কৃতি অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রামের বিনোদনমূলক পত্রিকা বিনোদনের রঙ এর প্রধান সম্পাদক আলী আহাম্মেদ শাহিন এর সভাপতিত্বে বাচিক শিল্পি দিলরুবা খানম ছুটির সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালের সাবেক উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী।

বিশেষ অতিথির মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা শিল্প কলা একাডেমির যুগ্ন সম্পাদক হাসান জাহাঙ্গীর, বিনোদনের রঙ এর প্রধান উপদেষ্টা লায়ন এম এ মুছা বাবলু, দৈনিক সমকালের ডেপুটি জেনারেল ম্যানেজার সুজিত কুমার দাশ, আবৃতি শিল্পি ও গীতি কবি এনায়েত হোসেন পলাশ, লায়ন ইসমত আরা নিলিমা, বিশিষ্ট গীতিকা, সুরকার ইকবাল হায়দার সহ বিভিন্ন শিল্পি, কলা কৌশলী সাংবাদিক সহ প্রমুখ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn