রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

অনুপস্থিত ১৮৩৯ শিক্ষার্থী,বহিষ্কার ৩

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমান (এসএসসি) পরীক্ষার ৫ম দিনের গণিত (আবশ্যিক) পরীক্ষায় অনুপস্থিত ছিল ১ হাজার ৮ শত ৩৯ জন পরীক্ষার্থী।

পরীক্ষায় শৃঙ্খলা ভঙ্গের  দায়ে কক্সবাজর জেলার একটি কেন্দ্রের ৩জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার তিনজনই কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী।

মঙ্গলবার (৯ মে) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য নিশ্চিত করেন।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ২১৬টি কেন্দ্রে মোট ১ লাখ ৪৫ হাজার ৩৪১ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ১ লাখ ৪৩ হাজার ৫০২ জন পরীক্ষার্থী। অনুপস্থিত পরীক্ষার্থীর হার শতকরায় ১ দশমিক ২৭ ভাগ প্রায়।

এরমধ্যে চট্টগ্রামে ১ লাখ ১ হাজার ৪৯৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১ লাখ ২৯৯ জন। অনুপস্থিত ছিল ১ হাজার ১৯৫ জন। কক্সবাজারে ২২ হাজার ২৩২ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২১ হাজার ৯০৮ জন এবং অনুপস্থিত ছিল ৩২৪ জন। রাঙামাটি জেলায় ৭ হাজার ৬৮৯ জনের মধ্যে অংশ নেয় ৭ হাজার ৫৯৭ জন। অনুপস্থিত ছিল ৯২ জন পরীক্ষার্থী।

একইভাবে খাগড়াছড়ি জেলায় ৮ হাজার ৯০২ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৮ হাজার ৭৬৯ জন এবং অনুপস্থিত ছিল ১৩৩ জন। বান্দরবান জেলায় ৫ হাজার ২৪ জনের মধ্যে অংশ নেয় ৪ হাজার ৯২৯ জন এবং অনুপস্থিত ছিল ৯৫ জন পরীক্ষার্থী।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ন চন্দ্র নাথ বলেন, ‘আজ গণিত পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। তবে অসদুপায় অবলম্বন করায় কক্সবাজার জেলার কুতুবদিয়া ধুরুং আদর্শ উচ্চ বিদ্যালয়ের তিনজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তাছাড়া অন্য সকল পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল। তবে আজ গণিত পরীক্ষায় চট্টগ্রামে শিক্ষাবোর্ডে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১ হাজার ৮৩৯ জন।’

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn