মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ঢাবিতে বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে র‍্যালি

 

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সেন্টার ফর বুদ্ধিস্ট হেরিটেজ অ্যান্ড কালচার এবং পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের যৌথ উদ্যোগে ‘বিশ্বশান্তি ও সম্প্রীতি র‍্যালি’ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩ মে) বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশ থেকে এ র‌্যালি বের করা হয়।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই র‍্যালির উদ্বোধন করেন। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের বৌদ্ধ ধর্মাবলম্বী শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানান।

উপাচার্য সবার অনাবিল সুখ, শান্তি, সমৃদ্ধি ও মঙ্গল কামনা করে বলেন, গৌতম বুদ্ধের আদর্শ ও মূল্যবোধ হৃদয়ে ধারণ করে বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় ও সমাজে মানবিক সম্পর্ক উন্নয়নে সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে।

ঢাবির কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, সেন্টার ফর বুদ্ধিস্ট হেরিটেজ অ্যান্ড কালচারের পরিচালক অধ্যাপক ড. বিমান চন্দ্র বড়ুয়া, জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মিহির লাল সাহা, পালি অ্যান্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. নীরু বড়ুয়া, প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমানসহ শিক্ষক-শিক্ষার্থীরা র‍্যালিতে অংশ নেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn