রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

আগামী ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবসে রাঙামাটি জেলা লিগ্যাল এইড’র নানা কর্মসূচি

আগামী ২৮ এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবসে রাঙামাটি জেলা লিগ্যাল এইড’র নানা কর্মসূচি

আগামী ২৮ এপ্রিল শুক্রবার জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২৩ উদযাপন উপলক্ষ্যে রাঙ্গামাটি জেলা লিগ্যাল এইড কমিটি কতৃক বর্ণাঢ্য আয়োজন করা হয়েছে ।

এ উপলক্ষ্যে রাঙ্গামাটি জেলা জজ আদালত প্রাঙ্গণকে সাজানো হবে ব্যানার,পোস্টার এবং লাইটিংসহ বাহারী সাজে । উক্ত আয়োজনের অংশ হিসেবে আগামী ২৮ শে এপ্রিল সকাল ০৮ টা হতে মাননীয় জেলা ও দায়রা জজ সহিদুল ইসলাম , খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য দীপংকর তালুকদার , রিজিয়ন কমান্ডার, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংশুপ্রু চৌধুরী সহ আদালতের সকল পর্যায়ের বিজ্ঞ বিচারক, কর্মকর্তা-কর্মচারী, বিজ্ঞ প্যানেল আইনজীবী, জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন, জেলা কারাগার, তথ্য অফিস, লিগ্যাল এইড এর উপকারভোগী এবং বিভিন্ন এনজিও সমূহের সদস্য মিলিয়ে প্রায় ৪০০ জন অংশগ্রহণকারীর সমন্বয়ে একটি বর্নাঢ্য র‌্যালি জজকোর্ট প্রাঙ্গন হতে বনরুপা বাজার পর্যন্ত অনুষ্ঠিত হবে।

র‌্যালিতে অংশগ্রহণকারীদের জন্য সরবরাহ করা হবে লিগ্যাল এইড এর স্লোগান সম্বলিত টি শার্ট ও নাস্তা। র‌্যালির পরে জেলা ও দায়রা জজ মোঃ সহিদুল ইসলাম মহোদয় এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য দীপংকর তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা পরিষদ চেয়ারম্যান অংশুপ্রু চৌধুরী। সভায় অন্যান্যদের মধ্যে রাঙ্গামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক এবং চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মহোদয় প্রমুখ। এছাড়া উক্ত দিবস উপলক্ষ্যে জেলা জজ আদালত প্রাঙ্গণে লিগ্যাল এইড অফিস,রাঙ্গামাটির এর কার্যক্রম এর উপর বছর ব্যাপি আলোকচিত্র প্রদর্শণীর আয়োজন করা হবে।

এতে বিচার প্রার্থীগন মামলা না করে বিরোধ মীমাংসার সুযোগ এবং বিনামূল্যে আইনগত সহায়তার তথ্য পাবেন।
সাধারণত জেলা লিগ্যাল এইড অফিসে চার ধরণের সেবা দেওয়া হয়ঃ
১। আইন সর্ম্পকিত তথ্য সেবা-
(ক) সরাসরি,।
(খ) ফোনের মাধ্যমে-
(হট লাইন নাম্বার-০১৭০১-২৬৭৩৯০),ন্যাশনাল হেল্পলাইন ১৬৪৩০ ( টোল ফ্রি)।
২। আইনি পরামর্শ সেবা।
৩।বিকল্প বিরোধ নিষ্পত্তি সেবা।
৪। সরকারী খরচে দেওয়ানী,ফেীজদারী, পারিবারিক ও জেল আপিলসহ যেকোন মামলায় আইন সহায়তা সেবা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn