মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

ঢোলের জাদুকর ‌বিনয়বাঁশী জলদাস এর ২১তম মৃত্যুবার্ষিকী পালিত

একুশে পদকপ্রাপ্ত উপমহাদেশের প্রখ্যাত ঢোলবাদক কিংবদন্তি লোকশিল্পী বিনয়বাঁশী জলদাসের ২১তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে বুধবার ৫ই এপ্রিল সকাল দশটায়  বোয়ালখালী উপজেলার পূর্ব গোমদন্ডী ছন্দারিয়া গ্রামে শিল্পীর বাস্তভিটায় ভাস্কর্য চত্বরে তাঁর স্মরণে প্রতিষ্ঠিত লোক সাংস্কৃতিক প্রতিষ্ঠান বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর উদ্যাগে দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়। অনুষ্ঠানমালার মধ্যে ছিল ঢোলবাদন, সঙ্গীত, আবৃত্তি ও আলোচনা সভা। এবং সকাল দশটায় বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর পক্ষ থেকে পুষ্পমাল্য ও শ্রদ্ধা নিবেদন করা হয়।
বিনয়বাঁশী শিল্পীগোষ্ঠীর পরিচালক ও সাধারণ সম্পাদক শিল্পী ও সংগঠক শ্রী বিপ্লব জলদাস এর উপস্থাপনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় এতে সভাপতিত্ব করেন শিল্পীগোষ্ঠীর সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রণব রাজ বড়ুয়া, উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিল্পী পুত্র আন্তর্জাতিক ঢোলবাদক শিল্পী শ্রী বাবুল জলদাস, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও বোয়ালখালী পৌরসভার মেয়র জহুরুল ইসলাম জহুর, অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – বীর মুক্তিযোদ্ধা শরৎচন্দ্র বড়ুয়া, সাংবাদিক গৌতম চক্রবর্তী, অনুপম বড়ুয়া পারু, সাংবাদিক সেকান্দর আলম বাবর, শিক্ষক প্রদূল কান্তি দে, আবুল কাশেম, মোঃ মাহবুবুর রহমান, প্রকাশ বড়ুয়া।
এতে বক্তব্য রাখেন শিল্পী বিধান দাস, বকুল বড়ুয়া, দোলন জলদাশ, কালীপদ দাস, নীলা দাস (মণি), শিমু দাস, প্রীতি দাস, মন্দিরা দাস, অনিক দাস, অন্তিকা দাস (রাধিকা) মোহাম্মদ রাসেদুল আলম, শওকত আরমান প্রমুখ।
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn