রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

রবিবার - ২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

উপাসিকা শ্রীমতী সাধনা বড়ুয়া’র সাপ্তাহিক ক্রিয়া অষ্টপরিস্কারসহ সংঘদান সুন্দর সুচারুভাবে সুসম্পন্ন

জেবিএস:-

ফটিকছড়ি উপজেলাধীন ছিলোনীয়া (জানারখীল) গ্রামের বিশিষ্ট সমাজ সেবক ও প্রাক্তন সরকারি কর্মকর্তা প্রয়াত আশুতোষ বড়ুয়া’র সহধর্মিণী ও ছিলোনীয়া জ্ঞানরত্ন বিহারের ধর্মপ্রাণ উপাসিকা শ্রীমতী সাধনা বড়ুয়া’র সাপ্তাহিক ক্রিয়া অষ্টপরিস্কারসহ সংঘদান সুন্দর সুচারুভাবে সুসম্পন্ন হয়েছে।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার প্রধান নির্বাচন কমিশনার ও মায়ানী তথাগত ত্রিপিটক গবেষণা কেন্দ্রের অধ্যক্ষ ভদন্ত শাসনবংশ মহাথেরো, প্রধান সদ্ধর্মদেশকের আসন অলঙ্কৃত করেন বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভার মহাসচিব ড.সংঘপ্রিয় মহাথেরো,বিশেষ সদ্ধর্মদেশক ভদন্ত বিজয়ানন্দ মহাথেরো, সংঘদান অনুষ্ঠান সদ্ধর্মদেশনার মাধ্যমে উদ্ধোধন করেন ছিলোনীয়া জ্ঞানরত্ন বিহারের অধ্যক্ষ এম. প্রিয়বোধি থেরো, আরো উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া সোনারগাঁও বৌদ্ধ বিহারের অধ্যক্ষ জ্ঞানবংশ থেরো, ভূজপুর সিংহরিয়া বোধিনিকেতন বিহারের অধ্যক্ষ লোকশ্রী থেরো, দক্ষিণ ছিলোনীয়া জিনরাম বিহারের অধ্যক্ষ অমৃতানন্দ থেরো, আন্তর্জাতিক বৌদ্ধ উন্নয়ন সংস্থা বাংলাদেশ এর চেয়ারম্যান ও সংগঠক জে. বি. এস আনন্দবোধি থেরো, হারুয়ালছড়ি বৌদ্ধ জেতবন বিহারের অধ্যক্ষ বোধিশ্রী ভিক্ষু। উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া ভদন্ত অতুলানন্দ ভিক্ষু, চট্টগ্রাম বৌদ্ধ বিহারের আবাসিক মুদিতারত্ন ভিক্ষু, সুমনপ্রিয় ভিক্ষু,শ্রদ্ধাবংশ থেরো,স্মৃতি চারণ করে পুণ্যদান ও শ্রদ্ধা জ্ঞাপন করেন অধ্যক্ষ দীপক তালুকদার, রাঙ্গামাটি সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক রঞ্জিত বিশ্বাস,
পারিবারিক পরিচিতি উপস্থাপন করেন বাবু শিমুল কান্তি বড়ুয়া,শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন অধ্যাপক সনজিব বড়ুয়া,পঞ্চশীল প্রার্থনা করেন অনুজ কুমার বড়ুয়া, সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন প্রয়াতার জৈষ্ঠ সন্তান রাঙ্গামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর তুষার কান্তি বড়ুয়া। বক্তারা বলেন এই মহিনিষী নারী সেন্টার অব এক্সেলেম্ম বুড্ডিজম কতৃক রত্নাগর্ভা উপাধিতে ভূষিত হয়েছেন। সংঘদান শেষে সকল জ্ঞাতি-স্বজন প্রয়াতা সাধনা বড়ুয়া’র পারলৌকিক শান্তি সুখ কামনায় পুণ্যদান করেন। সন্ধ্যায় পুত্র,পুত্র- বধূূ,নাতি-নাতনী ও জামাতা সহ বিহারে এসে সমেবেত প্রর্থানা করে পুণ্য দান করেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn