মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

মানবিক আবেদন

প্রিয় শুভানুধ্যায়ী নমস্কার/ সালাম গ্রহন করিবেন। আশাকরি আপনারা ভালো আছেন। আমি টিপু কুমার বড়ুয়া, বাড্ডা আন্তর্জাতিক বৌদ্ধ বিহার সংলগ্ন আমার বাসা। আমার বাড়ি চন্দনাইশ থানার অন্তর্গত জামিরজুরী গ্রাম। সকলের অবগতির জন্য জানাচ্ছি যে বর্তমান আমার শরীরের অবস্থা আগের চেয়ে ভালো, অল্প পরিসরে হাঁটতে পারি কিন্তু কোমর ও মেরুদণ্ডে ব্যথা করে। এই পর্যন্ত ৯টি কেমোথেরাপি দেওয়া হয়েছে আরোও ৭টি দেওয়ার পর মার্চ-২০২৩ মাসের শেষের দিকে মেডিকেলে ১৫ দিনের জন্য ভর্তি হয়ে ICU তে রেখে আমার বোনমেরু ট্রান্সপ্লান্ট (৪ ঘণ্টার অপারেশন) করবে, যার খরচ পরবে ৮ লাখ রুপি। “আমি বাঁচতে চাই” তাই আপনাদের সকলের কাছে অনুরোধ ও আবেদন করিতেছি যে সবাই মিলে টাকা পয়সা দিয়ে একটি চিকিৎসা সহয়াতা ফান্ড করে সহযোগীতা করার জন্য অন্যথায় আমার অর্ধেক চিকিৎসা করে চলে আসতে হবে।
———————“চিকিৎসা”—————-
ডা: সন্তোস কুমার (অর্থপেটিক্স) ভে্লবিউ ক্লিনিক, পর্যাক্রমে বিভিন্ন প্রকার টেষ্ট করতে বলেন (X-Ray, MRI, Bones test) ডা: মুখেশ জেইন (নিউক্লিয়ার মেডিসিন) Bones test করে report এ “Multiple Myeloma” one kind of Blood Cancer with Bone Marrow involvement শনাক্ত করেন। ডা: প্রতীক দাশ উনার ক্লিনিকে ভর্তি করান এবং Bone Marrow Biopsy করার জন্য একজন হেইমাটোলজিস্ট ডাক্তারকে কল করান। ICU তে রেখে চিকিৎসা করে ৫ দিন পর ৬২,০০০/- রুপি বিল পরিশোধ করা হয়। ডা: রাজিব দে (হেমাটোলজিস্ট), নারায়ন হাসপাতাল Biopsy রিপোর্ট দেখে বলেছেন যে ১৬টি কেমোথেরাপি দিতে হবে ও বোনমেরু ট্রান্সপ্লান্ট করতে হবে।
—————-“প্রচেষ্টা “———————–
পুজনীয় সুনন্দপ্রিয় ভিক্ষু, সাধারণ সম্পাদক বাংলাদেশ বুড্ডিস্ট ফেডারেশন, আন্তর্জাতিক বৌদ্ধ বিহার, ঢাকা আমার চিকিৎসার জন্য বাংলাদেশ সরকারের বিভিন্ন জায়গায় চেষ্টা করিতেছে এবং একটি চিকিৎসা তহবিল গঠন করেছেন সেখানে ভান্তে শরণাপাল মহোদয়, টরেন্টো, অন্টারিও The Urban Buddhist Monk ৫০,০০০/- পঞ্চাশ হাজার টাকার চিকিৎসা অনুদান পাঠিয়েছেন।

—“চিকিৎসা সহায়তা প্রাপ্তি স্বীকার”—

(১) বাবু উত্তম কুমার বড়ুয়া (দাদা) মৈত্রী ভবন, বাড্ডা ডিআইটি প্রজেক্ট, উনি আমার অভিভাবক ও কল্যানমিত্র, চিকিৎসার জন্য এ পযর্ন্ত বিভিন্ন দাতা শ্রদ্ধেয় বাবু অশোক বড়ুয়া/কার্যনিবাহী সভাপতি বিবিএফ, বাবু নেত্রসেন বড়ুয়া /সাবেক সভাপতি বিবিএফ ও অন্যান্য শুভানুধ্যায়ী হতে ১০৯,০০০/- ও প্রান্তিক ওয়েলফেয়ার ট্রাষ্ট হতে ৩০,০০০/- মোট ১,৩৯,০০০/- (একলক্ষ উনচল্লিশ হাজার) টাকা সংগ্রহ করে আমার ছোট ভাই রাহুল বড়ুয়া’র নিকট হস্তান্তর করেছেন।

(২) আমরা (আমি ও আমার স্ত্রী টুম্পা মনি) বিভিন্ন ভাবে যোগাযোগ করে পুজনীয় এস লোকজিৎ মহাস্থবির, পুজনীয় শাসনরক্ষিত ভিক্ষু, বাবু দেবাশীস বড়ুয়া/হিসাব নিরীক্ষক বিবিএফ, বাবু প্রদীপ বড়ুয়া তপন/ সহ-সভাপতি বিবিএফ, আমার অফিস কলিগস, বাড়িওয়ালা, প্রবাসী পল্লী গ্রুপ ও আর্থীয়স্বজন হতে লোন এবং চিকিৎসা সহায়তা বাবদ প্রায় ৩,৯০,৩৭০/- তিন লক্ষ নব্বুই হাজার তিনশত সত্তর টাকা ব্যাংক একাউন্ট ও বিকাশের মাধ্যমে রাহুল বড়ুয়া’র নিকট পাঠানো হয়েছে।

(৩) পুজনীয় সুনন্দপ্রিয় ভিক্ষু মহোদয় ৫০,০০০/- (পঞ্চাশ হাজার টাকা) চেক রাহুল বড়ুয়া’র নিকট হস্তান্তর করেছেন।

সর্বমোট (১৩৯,০০০ + ৩,৯০,৩৭০ + ৫০,০০০) = ৫৭৯,৩৭০/- পাঁচ লক্ষ উনাশি হাজার তিনশত সত্তর টাকা সংগ্রহীত, যাহা দিয়ে আমার চিকিৎসা (কেমোথেরাপি) চলিতেছে। কোলকাতায় ১ মাস চিকিৎসায় আমার প্রায় দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা খরচ করার পর উন্নত চিকিৎসার জন্য বিগত ২৪-১১-২০২২ ইংরেজি তারিখে Vellore এ CMC Hospital এসে পুঃনরায় চিকিৎসা শুরু করিয়াছি। এখানে আবারও বিভিন্ন রকম Test ও Biopsy করে ডাক্তারগণ এই প্রর্যন্ত ৯টি কেমোথেরাপি দিয়েছেন আরও প্রায় দুই লক্ষ টাকা খরচ হয়েছে। এই পর্যন্ত সর্বমোট ৪,৫০,০০০/- চার লক্ষ পঞ্চাশ হাজার টাকা খরচ হয়েছে।

হাতে নগদ টাকা ১,৩৯, ৩৭০/- এক লক্ষ উনচল্লিশ হাজার তিনশত সত্তর টাকা মাত্র।

অতএব আমার চিকিৎসার জন্য আপনাদের আর্থিক সহায়তা খুবই প্রয়োজন। আমার ২টি সন্তানের জন্য আমি বাঁচতে চাই। আপনাদের কোন তহবিল থেকে চিকিৎসা সাহায্য করার জন্য বিনিত প্রাথর্না করিতেছি। আপনার এখান্ত সহযোগীতা কামনা করিতেছি এবং পুর্ণের কাছে প্রার্থনা করি আপনি ভালো থাখুন ও সুস্থ থাখুন। ইতি—টিপু কুমার বড়ুয়া CMC Hospital Vellore, Tamilnadu, India. Please send your donation to Rahul Barua (Younger Brother) cell: 01715732671(bkash)
IFIC Bank Ltd.
Account No. 0190201609811
Gulshan Branch
Routing: 120261729

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn