মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

মঙ্গলবার - ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ - ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ - ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

পবিত্র রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ নিরবিচ্ছিন্ন গ্যাস বিদ্যুৎ পানি সরবরাহের জোরালো দাবি

পবিত্র মাহে রমজান সমাগত । এ রমজানকে ঘিরে কিছু অসাধু ব্যবসায়ীরা দ্রব্যমূল্য লাগামহীনভাবে বৃদ্ধি করে সাধারণ মানুষকে চরমভাবে ভোগান্তিতে ফেলেছে। পবিত্র রমজান এলে কিছু অসাধু ব্যবসায়ীরা আঙ্গুল ফুলে কলা গাছ হওয়ার স্বপ্ন দেখে। আর কিছু অসৎ চরিত্রবান প্রশাসনে ঘাপটে মেরে থাকা লোক গ্যাস পানি ও বিদ্যুৎ সরবরাহে ভোগান্তির সৃষ্টি করে, যাতে করে সাধারণ ধর্মপ্রাণ মুসল্লীরা রমজানের রোজা পালনে ও সিয়াম সাধনায় ব্যত্যয় ঘটে। চট্টগ্রাম নগরীতে মানববন্ধনে বক্তারা পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ নিরবিচ্ছিন্ন গ্যাস বিদ্যুৎ ও পানি সরবরাহের জোরালো দাবি জানান ।

ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগ ও বাংলাবন্ধু যাত্রী কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে আজ ২২ শে মার্চ বিকাল পাঁচটায় নগরের চেরাগী চত্বরে পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্যের নিয়ন্ত্রণ এবং নিরবিচ্ছিন্নভাবে গ্যাস বিদ্যুৎ ও পানি সরবরাহের দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ডিজিটাল আন্তর্জাতিক মানবাধিকার ফাউন্ডেশন বিভাগীয় কমিটির সভাপতি মোঃ হাসান মুরাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক স ম জিয়াউর রহমানের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের ভাইস প্রেসিডেন্ট লায়ন ইঞ্জিনিয়ার মোঃ জাবেদ আবসার চৌধুরী । প্রধান বক্তা ছিলেন বাংলাবন্ধু যাত্রী কল্যাণ সংস্থার চেয়ারম্যান আ স ম আক্তার হোসেন । বিশেষ অতিথি ছিলেন আন্তর্জাতিক বৌদ্ধ উন্নয়ন সংস্থার চেয়ারম্যান জেবিএস আনন্দবোধি ভিক্ষু , সুরাঙ্গন বিদ্যাপীঠ এর প্রতিষ্ঠাতা, নৃত্য প্রশিক্ষক ও পরিচালক হিল্লোল দাশ সুমন। সভায় বক্তারা আরো বলেন, সারা বিশ্বে পবিত্র রমজান মাস এলে দ্রব্যমূল্য ক্রেতা সাধারনের নিয়ন্ত্রণে আসে কিন্তু বাংলাদেশে এর ব্যতিক্রম ঘটে । সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উচিত নৃত্য প্রয়োজনীয় দ্রব্যের সাধারণ মানুষের ক্রয়-ক্ষমতার মধ্যে সীমাবদ্ধ রাখা । বক্তারা বলেন, পবিত্র মাহে রমজানে সিয়াম সাধনায় মুসল্লীদের সুবিধার্থে নিরবিচ্ছিন্ন গ্যাস ,পানি ও বিদ্যুৎ সরবরাহ করে সিয়াম সাধনায় সহযোগিতা করবে। মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, মোহাম্মদ নাজিম উদ্দিন , মৌসুমী চৌধুরী, হানিফ চৌধুরী , কবি সজল দাশ , মধু চৌধুরী , সীমা চৌধুরী , লাভলি চৌধুরী, সুমি আক্তার, নাজমা আক্তার, সুজন দাস, সুমন দাস, রফিকুল ইসলাম, আব্দুল কাদের, সুমন সেন, মনজুর আলম প্রমুখ ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn